ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বরগুনা পৌরসভায় বাজেট ঘোষনা

বরগুনা পৌরসভাকে সেবামুখী একটি আধুনিক স্বনির্ভর পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষে ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছ রবিবার সকাল ১০ টায় বরগুনা পৌরসভা মিলনায়তন কক্ষে পৌর মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ ১১৬ কোটি ৮৩ লাখ ৫৪ হাজার ৫২৪.৬৪ পয়সা এ বাজেট ঘোষণা করেন। ঘোষিত এ বাজেটে আয় এবং ব্যয় একই ধরা হয়েছে। সমাপনী স্থিতি ধরা হয়েছে ৬ কোটি ২০ লাখ ৮৭ হাজার ৪২০ টাকা ৬৪ পয়সা।

 

আয়ের খাতগুলো হচ্ছে, উন্নয়ন সহায়তা মজুরি, বিএনডিএফ অর্থায়নে উন্নায়ন, প্রকল্পের অর্থায়নে উন্নয়ন, পানি সরবরাহ প্রকল্প, রাজস্ব বাজেটের আওতায় উন্নয়ন কর্মসূচী, ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প, রাজস্ব তহবিল থেকে প্রাপ্তি ও রাস্তা কর্তনের ক্ষতিপূরণ। বাজেটে ব্যয়ের খাত ধরা হয়েছে,   প্রকল্প অর্থায়নে উন্নয়ন, পানি সরবরাহ প্রকল্প, রাজস্ব বাজের আওতায় উন্নয়ন কর্মসূচী ও ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প।

 

বাজেট পেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা ১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। সভাপতিত্ব করেন পৌর মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ। এছাড়া পৌর কাউন্সিলর, পৌর নাগরিক ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

ads

Our Facebook Page